Header Ads

ঘরে বসে অনলাইনে কাজ করে ইনকাম করতে পারবেন খুব সহজেই

অনলাইনে ইনকাম শুরু করুন আজই 

আপনি যদি আমার প্রথম পর্ব টি না দেখে থাকেন তবে অনুগ্রহ করে একবার দেখে নিন 


প্রথম পর্বঃ 

দ্বিতীয় পর্বঃ

কি কাজ করবো তার হালকা ছোয়া প্রথম পর্বেই দিয়েছিলাম। আমরা মূলত এই সিরিজে দুটো সাইট নিয়েই আলোচোনা করবো। 
  1. seoclerks.com 
  2. like4like.org
আজকে আমরা seoclerks a account তৈরি করে তিল থেকে তাল পর্যন্তো  সম্পূর্ন করে নেবো।  একাউন্ট খোলার একটু সাইট টি সম্পর্কে জেনে নি।
seoclerks সাইটটি অক্টোবর ৬,২০১৮ সালে চালু হয়। এটি upwork, fiver এসবের মতই একটি মার্কেটপ্লেস। একদল লোক আছে যারা কাজ করতে দেই যাদেরকে বলা হউ ক্লাইন্ট আর একদল লোক আছে যারা কাজ করে তাদের বলা ফ্রিল্যানসার। 
আমরা এই মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সার হিসেবেই কাজ করবো। এই মার্কেটপ্লেসের সব থেকে বড় সুবিধা হলো এখানে ১ ডলারের কাজ পাওয়া যায় যা অন্য কোথাও পাওয়া যায় না।  তাহলে চলুন একাউন্ট তৈরি করা যাক। আমি আজ ল্যাপটপ ইউজ করে একাউন্ট খুলবো। তবে আপনার হাতে মোবাইল থাকলেও সমস্যা নায়।

প্রথমেই  এখানে ক্লিক করুন

 নতুন একটি ট্যাবে seoclerks এর হোম পেজ চলে আসবে। সেখান থেকে Join এ ক্লিক করবেন।
seoclerks new account



 এর পর আমাদের একটি রেজিস্ট্রশন ফর্ম আসবে। আপনি যদি ফেসবুক একাউন্ট খুলতে পারেন তবে এটিও পারবেন। আর যেসব বিষয় গুলো নিয়ে সতর্ক থাকা লাগবে তা নিয়ে আমি ভালোভাবে লিখে দেবো।


নিচের ছবিতে আমি সব তথ্য পূরণ করে নিয়েছি।
1. Email: আপনার যে ইমেইলে অন্য কোনো সাইটের একাউন্ট খোনা নায় সে সকল ইমেইল দিন। কারণ অনেক গুরুত্বপূর্ন ম্যাসেজ আপনি এই সাইট থেকে পাবেন। যদি আপনার ইমেইলে অযথা মেইল আসে তবে আপনি এই গুরুত্বপূর্ণ ম্যাসেজ হারিয়ে ফেলতে পারেন। সে জন্য সাবধান।

2. Username: তোমার একাউন্ট মার্কেটপ্লেসে এই নামেই পরিচিত হবে। তুমি যে কাজ করতে চাও সে কাজ অনুযায়ী নাম দিতে পারো। যেমন ধরো তুমি seo এর কাজ করবা এক্ষেত্রে তুমি username হিসেবে seoumon বা seoromuna এরকম কিছু দিতে পারেন। যাইহোক আমরা ন্যাচারাল রাখি।

3. Password: পাশওয়ার্ড ৬ থেকে ৩২ বর্ণের হতে হবে। আর আপনাকে ছোটো হাতের অক্ষর, বড় হাতের অক্ষর এবং নাম্বার ইনক্লুড রাখতে হবে। যেমন Abul2019 or Richita38798 etc.

4. skills: আপাতত এইটা ফাকা রাখতে পারেন। অথবা seo, smm, linkbuilding এটি দিতে পারেন। আমরা এসব কাজ শিখব একদম সহজ ভাবে।

5. Full name: এইটা গুরুত্বপূর্ন। যদি আপনার ন্যাশনাল আইডি কার্ড বা স্মার্ট কার্ড হয়ে থাকে তবে সেই কার্ড অনুযায়ী আপনার সম্পূর্ণ নাম দিন। আর যদি আপনার আইডি কার্ড না হয় তবে আপনার বাবা-মার নাম ব্যবহার করতে পারেন। আপনার আইডি ভেরিফিকেশন চাইলে সেক্ষেত্রে কাজে দেবে।

এরপরে ছবির মতো সবগুলো টিক দিয়ে দিন। আর শেষে I am not robot এইটাই টিক দিয়ে শেষ করুন।
  এবার রেজিস্ট্রেসন বাটনে ক্লিক করে আপনার একাউন্ট ক্রিয়েট করে ফেলুন।






 
একাউন্ট এর আরো অনেক কাজ বাকি। আমরা আসতে ধিরে সব শেষ করে দিবো।

মনে রাখতে হবে।

1. আপনি একটা আইপি ব্যবহার করে মাত্র একটা একাউন্ট ক্রিয়েট করতে পারবেন। তাই ভুলেও একটা মোবাইল বা ল্যাপটপে দুইটা একাউন্ট একসাথে রাখবেন না । নইলে দুটোই নস্ট হয়ে যাবে।

2. কখনো vpn ব্যবহার করে একাউন্ট খুলবেন না। নইলে অনেক প্রবলেমে পরবেন পরবর্তিতে।


কোনো প্রশ্ন থাকতে কমেন্ট বক্স খোলা আছে। নতুন পোস্ট নোটিফিকেশনে পেতে সাবস্ক্রাইব করে রাখতে পারেন। ধন্যবাদ

No comments

Powered by Blogger.