Header Ads

ঘরে বসে অনলাইনে কাজ করে ইনকাম করতে পারবেন ১০০% গ্যারান্টি

আপনার প্রথম ইনকামের দায়িত্ব আমার

 

প্রথম পর্বঃ

 আমাকে বিশ্বাস করে আমার সাথে পথ চলা শুরু করুন। আপনার ইনকামের সমস্ত দায়িত্ব আমার।
প্রতিটা বাক্য মনোযোগ দিয়ে পড়ুন আর স্টেপ বাই স্টেপ আমার সাথে চলুন। আপনার ইনকাম এবার কেউ ঠেকাতে পারবে না। বানান ভুল হলে ক্ষমার দৃস্টিতে দেখবেন আর পারলে আমাকে জানিয়ে দিবেন তাহলে আমি সংশোধন করার সুজোগ পাবো।

জীবনের প্রথম ইনকাম করুন আজইঃ

আমি খুব ভালো করেই জানি আপনি অনেক চেস্টার পরেও ইনকাম করতে পারেন নি।
দিনের পর দিন বিভিন্ন সাইটে, বিভিন্ন এপে সময় নস্ট করে নিজের মূল্যবান মুহুর্ত গুলোর অপব্যবহার করছেন। 
অনেকের কাছে হইতো গল্প শুনেছেন সে অনলাইনে কাজ করে প্রতি মাসে লক্ষ লক্ষ টাক ইনকাম করছে। 
আমি আপনাকে লক্ষ টাকার সপ্ন দেখাচ্ছি না কিন্তু আপনার প্রথম ইনকামের দায়িত্ব আমি নিচ্ছি। মাত্র ১ দিনেই আপনি কাজ শিখে ইনকাম শুরু করতে পারবেন।
বাজারে অনেক দামি দামি টিউটোরিয়াল পাবেন, অনেক কোচিং সেন্টার পাবেন যারা আপনাকে প্রোলোভন দেখিয়ে টাকা আদায় করে আপনাকে নিঃস অসহায় করে হাতে হারিকেন ধরিয়ে রাস্তায় ছেরে দিবে। অনেকে লক্ষ লক্ষ টাকা ব্যয় করেও এখন পর্যন্ত অনলাইনে ইনকাম করতে ব্যর্থ হয়েছে।
 একবার আমার সাথে সাথ মিলিয়ে দু-পা চলে দেখুন। আপনার মুখে আমি হাসি ফুটাতে পারি কি না তা দেখেই নিন।
 এই পর্বে আমি আমার জীবনের প্রথম ইনকাম নিয়ে আলোচনা করবো। সবাই পড়বেন কারণ আমি চাইনা এই ভুল গুলো রিপিট করে আপনি আমার মতো সময় নস্ট করুন। ঠান্ডা মাথায় সময় নিয়ে শুরু করুন। ইনকাম এবার হবেই হবে।আমি যখন পেরেছি আপনিও পারবেন।

 জীবনের প্রথম আয়ঃ

আমার অনলাইনে ইনকামের নেশা বিভিন্ন পোস্ট, ইউটিউব ভিডিও দেখেই হয়েছিলো। প্রথম ইনকাম করেছিলাম আমার ভার্সিটি এডমিশনের টাইমে।
আমার যখন এইচএসসি পরীক্ষা শেষ হলো তখন সন্দেহে ছিলাম যে পাশ করতে পারবো কিনা তাই আর ভার্সিটি এডমিশনের প্রিপারেশন নেওয়া হয় নি। তখন চিন্তা করলাম এখন তো যথেস্ট সময় আছে। অনলাইনে কোনো কাজ শিখে কাজ শুরু করি। কিন্তু কোন কোচিং এ ভর্তি হবো বা কার কাছে কাজ শিখবো তা নিয়ে অনেক ঝামেলায় পরে গেছিলাম। পরে এলাকা থেকে একটু দূরে এক স্যার এর খোজ মিললো যিনি ছয় হাজার টাকার বিনিময়ে কাজ শিখাবেন। আর উনি কাজ শিখানোর আগেই সম্পুর্ন কোর্স ফি নিয়ে নিবেন। 
যাই হোক আমরা ছয় জন উনার কাছে কাজ শিখতে গেলাম । প্রথম দিন পরিচয় পর্ব হলো আর বলে দিলো সম্পূর্ন টাকা টি পরের দিন নিয়ে আসতে। পরের দিন ছয় হাজার টাকা দিয়ে দিলাম। উনি কোন কোন ওয়েব সাই্ট এর সাহায্য নিয়ে কাজ করাবেন  সেগুলোর নাম বললেন।
তিনি বললেন," আমাদের দুইটা সাইট নিয়ে কাজ করতে হবে 
  1. seoclerks.com
  2. like4like.com
তিনি উনার ফ্রিল্যানসিং একাউন্ট দেখালেন যে উনি মাসিক কতো টাকা আয় করেন। দেখে ভালই লাগলো তিনি পারটাইম কাজ করেই মাসিক ১৭০০০ টাকা ইনকাম করতে পারেন।
তার দুদিন পরে আমার এইচএসসি রেজাল্ট বের হলো আমার রেজাল্ট হলো GPA 4.42  
এই রেজাল্ট দেখে আমি টাস্কি খেয়ে সব কাজ বাদ দিয়ে চলে গেলাম এডমিশনের জন্য পড়াশুনা করতে।
কিন্তু মাথার ভিতর ইনকামের নেশার জগত টি এতোটাই বিস্তার করেছিলো যে আমি কোনোভাবেই পড়াশুনা করতে পারলাম না। এর পরে ফ্রিল্যানসিং একাউন্ট খুলে কাজ করে চেস্টা করি।
একাউন্ট খোলার মাত্র ২ দিন পরেই একটা ১ ডালার এর অর্ডার পাই অর্থাৎ কাজ পাই। এর পরে তো এক্সাইটমেন্ট লক্ষগুনে বেড়ে গেলো। এভাবেই আমার ভার্সিটিতে পড়ার সপ্নটা  প্রথম বছর নস্ট করে দিয়েছিলাম।

উপরের দেয়া লিংকে ক্লিক করে ভুলেও আজ একাউন্ট খুলবেন না। আজ জানার দিন, আজ কাজ করার দিন না। ওকে...?

 যাই হোক আমার ২০ ডলার(১৫০০ টাকা) আয় করতে দুই মাস লেগেছিলো। পরের মাসে ৩ হাজার টাকা এর পরের মাসে ৪০০০ টাকা। এর পর ৩ মাস এভারেজ ছয় হাজার টাকা আয় করেছিলাম। 
এর পরে সেকেন্ড টাইম ভার্সিটি এডমিশন দেবো বলে আমার ছয় মাসে গড়া ফ্রিল্যানসিং একাউন্ট টি ৯৫০০ টাকায় বিক্রি করে পড়াশুনা করি।
আজ আমি একজন পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট।


এখন নতুন একটা একাউন্ট করে আবার কাজ শুরু করেছি। আর এবার চিন্তা করেছি আমি যেভাবে ইনকাম করছি আপনারা সবাই যাতে এভাবে ইনকাম করতে পারেন। এতে করে আমার ইনকাম কমে যাবে এমন টা না কিন্তু ।  আমাদের এই বাংলাদেশের সম্পদ বৃদ্ধি পাবে এইটাই মূল কারণ।
এবার আসুন কাজ শুরু করার আগে কিছু গুরুত্বপূর্ণ কথা বলে নেই।


কোন কাজ করে ইনকাম করবেন খুব সহজেঃ

আমি মূলত আপনাকে যে কাজ শেখাবো তা হচ্ছে  SMM( Social Media Marketing).
এছাড়াও ইনকাম করার জন্য কিছু ট্রিকস দেবো যা দিয়ে আপনি খুব সহজেই ইনকাম করতে পারবেন। 
বিশ্বাস করেন কাজ টি এতই সহজ যে আপনি কাজ শিখার পরে নিজেই হতোবাক হয়ে যাবেন যে এত্তো সহজে অনলাইনে আয় করা যায়। সোসিয়াল মেডিয়া কোনগুলো জানেন কি?
আমরা তো জানি facebook, twitter, youtube, instragram এরকম অনেক সোসিয়াল সাইট আছে। আমাদের মূল কাজ হবে এসব সাইটের প্রোফাইলকে প্রোমোট করা বা আকর্ষনীয় করে তোলা।

  

মোবাইল দিয়ে কি ইনকাম করতে পারবো?

হ্যা। আপনি এক কাজ মোবাইল দিয়েই করতে পারবেন। মোবাইল দিয়ে করতে কোনো অসুবিধা হবে না কিন্তু ল্যাপটপ বা পিসিতে করলে বেশি কম্ফোর্টেবল ফিল করবেন।  মোবাইল দিয়ে কাজ করে টাকা ইনকাম করে সেই টাকা দিয়ে ল্যাপটপ কিনে নিবেন। সিম্পল।  
সবগুলো কাজ মোবাইল দিয়ে হবে না তবে আমি যে কাজ কে ফোকাস করেছি সেটা মোবাইল দিয়েই হবে।

কোনো প্রকার খরচ হবে কী?

কাজ করার জন্য আপনার এক টাকাও ইনভেস্ট লাগবে না।  শুধু মাত্র আপনার ইন্টারনেট ডাটার জন্য যা খরচ হয় সেটাই হবে। আর আপনি যদি রাতারাতি বড়লোক হতে চান সেক্ষেত্রে ব্যয় করতে চাইলে করতে পারেন। আমি দুটো পথই দেখিয়ে দেবো।

ইনকাম শুরুর আগে যা অবশ্যই মনে রাখতে হবে 

  1. আপনি যদি স্টুডেন্ট হয়ে থাকেন তবে পড়াশুনা ঠিক রেখে কাজে মনোযোগ দিবেন
  2. অনলাইনে কাজ করার সময় নিজেকে অবশ্যই সৎ রাখতে হবে।
  3. আপনি যদি ইংরেজিতে ভালোভাবে conversation করতে পারেন তবে তা আপনার জন্য ভালো হবে। অর্থাৎ চ্যাট করতে পারলেই হলো ।
  4. বড় কিছু হতে চাইলে অবশ্যই ধর্য লাগবে। 
  5. আপনি চাইলেই ইনকাম করতে পারবেন। নিজের কনফিডেন্স থাকা খুব  জরুরি।
  6. আরো অনেক কিছু বলবো ।আপনি মানতে থাকুন।

পরের পর্ব  থেকে আমরা কাজ শুরু করবো।  যদি কোনো প্রশ্ন থাকে নিশ্চিন্তে কমেন্ট করবেন।
আপনার সপ্নের ডলার আপনার হাতের নাগালে এলো বলে। 

আরো পড়ুন
২য় পর্বঃ
৩য় পর্বঃ
৪র্থ পর্বঃ
৫ম পর্বঃ





 

3 comments:

  1. ভাই অনলাইনে আয় করতে চাইলে এই লিংক টা দেখতে পারেন।
    সবচেয়ে সহজ উপায়।

    ReplyDelete
  2. আপনার quality পোস্টগুলির গুণমান দেখে আমি সত্যিই অবাক হয়েছি , আপনি সত্যই একজন প্রতিভা, আমি এই জাতীয় ব্লগের নিয়মিত পাঠক হতে পেরে নিজেকে ধন্য মনে করি...Mobile price bdস্যার দয়া করে একবার হলেও আমার সাইটটা ভিজিট করবেন |

    ReplyDelete

Powered by Blogger.